কুরআনের শব্দাবলি দুইটি বই একত্রে (হার্ডকভার)
কুরআনের শব্দাবলি দুইটি বই একত্রে (হার্ডকভার)
৳ ৪২০   ৳ ৩১৫
২৫% ছাড়
Quantity  

৯৯০ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here
প্যাকেজ বিবরণ
SL Product Name Category MRP Discount Sale Price
1 কুরআনের শব্দাবলি - লেভেল ১ কুরআনের শব্দাবলি - লেভেল ১ কুরআন শিক্ষা 220 Tk 25 % 165 Tk
2 কুরআনের শব্দাবলি - লেভেল ২ কুরআনের শব্দাবলি - লেভেল ২ কুরআন শিক্ষা 200 Tk 25 % 150 Tk
আলাদাভাবে সর্বমোট মূল্য 420 Tk 25 % 315 Tk
(-) বান্ডল ডিসকাউন্ট 0 Tk
অফার মূল্য 25% 315 Tk

কুরআনের শব্দাবলি - লেভেল ১

কুরআনের শব্দাবলি'। জোবায়ের আল মাহমুদ রচিত কুরআনের শব্দাবলি বইটি আরবি ভাষা কোর্সের লেভেল-১ এর বই। পবিত্র কুরআনের শব্দ নিয়ে এই বইটি লেখা। সহজ উপায়ে আরবি ভাষা শেখানোর জন্য কুরআনের শব্দাবলী বইটি। এই বইতে ব্যতিক্রম উপায়ে আরবি ভাষা শেখানো হয়েছে।
কুরআনের ৮৫ পার্সেন্ট শব্দ
কুরআনের শব্দাবলী বইতে ২০০টি ক্রিয়াপদের রূপান্তর ও ৪০০টি অ-ক্রিয়াপদ রয়েছে যা শিখলে কুরআনের ৮৫ পার্সেন্ট শব্দ বা ৬০,৫৫৬ শব্দ শেখা হয়ে যায়।
ব্যতিক্রম পদ্ধতি
আরবি ভাষা শেখানোর ক্ষেত্রে এই বইটির পদ্ধতি কিছুটা ব্যতিক্রম। কুরআনের শব্দাবলি লেভেল ১ বইতে আরবি ভাষার ক্রিয়াপদের রূপান্তরগুলো দেওয়া হয়েছে। শুরুতেই যে শব্দগুলো কুরআনে বেশি ব্যবহৃত হয় সেই শব্দগুলো শেখানো হয়েছে। এরপর ধীরে ধীরে কম গুরুত্বপূর্ণ শব্দগুলো শেখানো হয়েছে। এতে যে কেউ
সহজে ও স্বল্প সময়ে আরবি ভাষা শিখে ফেলতে পারবে।
ছকাকারে শব্দাবলির অর্থ
প্রাথমিক শব্দাবলি, ক্রিয়াপদের অর্থ, ক্রিয়াপদের রূপান্তর, অ-ক্রিয়াপদের অর্থ এই ৪ ভাগে বইটি (quraner shobdaboli) লেখা হয়েছে। কুরআনের শব্দাবলি (লেভেল ১) বইতে ১৫০টি প্রাথমিক শব্দাবলি, ২০০টি ক্রিয়াপদের অর্থ, ২০০ ক্রিয়াপদের রূপান্তর এবং ৪০০ অ-ক্রিয়াপদের অর্থ দেওয়া আছে। ক্রিয়াপদের অর্থে ছকাকারে শব্দের ক্রম, শব্দ, উচ্চারণ, অর্থ, কুরআনে এসেছে এই ৫ ভাগে ভাগ করা হয়েছে।
'ক্রিয়াপদের রূপান্তর' পড়ার নিয়ম
পূর্ব অনুচ্ছেদে উল্লেখিত ২০০ ক্রিয়াপদের রূপান্তর দেওয়া হয়েছে কুরআনের নের শব্দাবলী বই বইতে। এই ক্রিয়াপদের রূপান্তরগুলো পড়ার নিয়মও ছকাকারে দেখানো হয়েছে। কুরআনের শব্দাবলি লেভেল ১ বইটি (quraner shobdaboli) রচনার লক্ষ্য সহজ ও প্রাণবন্ত উপায়ে আরবি ভাষাকে বাংলাদেশের মানুষের কাছে জনপ্রিয় করা। তাই এই বইটি পড়ে পবিত্র কুরআনের মর্ম অনুধাবণের সঙ্গে আরবি ভাষাও ভালোভাবে শেখা যাবে।

কুরআনের শব্দাবলি - লেভেল ২

কুরআনের শব্দাবলি লেভেল ২। বইটি লিখেছেন জোবায়ের আল মাহমুদ। এই বইটি আরবি ভাষা কোর্সের লেভেল-২ এর বই। পবিত্র কুরআনের ৭৫০০ শব্দ নিয়ে এই বইটি লেখা। সহজ উপায়ে আরবি ভাষা শেখানোর জন্য কুরআনের শব্দাবলি লেভেল ২' বইটি। পূর্ববর্তী লেভেল ১ ও এই লেভেল ২ বইটির সবগুলো শব্দ শিখে ফেললে কুরআনের ৯০ শতাংশ শব্দ শিখে ফেলতে পারবে। এই বইতে ব্যতিক্রম উপায়ে আরবি ভাষা শেখানো হয়েছে।
কুরআনের প্রায় নব্বই ভাগ শব্দ
কুরআনের শব্দাবলী বইতে ৩০০টি ক্রিয়াপদের রূপান্তর ও ৬০০টি অ-ক্রিয়াপদ রয়েছে যা শিখলে কুরআনের ৭৫০০ শব্দ শেখা হয়ে যায়।
ব্যতিক্রম পদ্ধতি
আরবি ভাষা শেখানোর ক্ষেত্রে এই বইটির পদ্ধতি কিছুটা ব্যতিক্রম। কুরআনের শব্দাবলি লেভেল-২ বইতে আরবি ভাষার ক্রিয়াপদের রূপান্তরগুলো দেওয়া হয়েছে। শুরুতেই যে শব্দগুলো কুরআনে বেশি ব্যবহৃত হয় সেই শব্দগুলো শেখানো হয়েছে। এরপর ধীরে ধীরে কম গুরুত্বপূর্ণ শব্দগুলো শেখানো হয়েছে। এতে যে কেউ সহজে ও স্বল্প সময়ে আরবি ভাষা শিখে ফেলতে পারবে।
ছকাকারে শব্দাবলির অর্থ
ক্রিয়াপদের অর্থ, ক্রিয়াপদের রূপান্তর, অ-ক্রিয়াপদের অর্থ এই তিন ভাগে বইটি লেখা হয়েছে। প্রতিটি ভাগে ছকাকারে শব্দের ক্রম, শব্দ, উচ্চারণ, অর্থ, কুরআনে এসেছে এই ৫ ভাগে ছক করে দেওয়া। কুরআনের শব্দাবলি (লেভেল ২) বইতে ২০১ থেকে ৫০০ ক্রিয়াপদের অর্থ, ২০১ থেকে ৫০০ ক্রিয়াপদের রূপান্তর এবং ৪০১ থেকে ১০০০ অ-ক্রিয়াপদের অর্থ দেওয়া আছে।
কুরআনের শব্দাবলি লেভেল ২ বইটি রচনার লক্ষ্য সহজ ও প্রাণবন্ত উপায়ে আরবি ভাষাকে বাংলাদেশের মানুষের কাছে জনপ্রিয় করা। তাই এই বইটি পড়ে পবিত্র কুরআনের মর্ম অনুধাবণের সঙ্গে আরবি ভাষাও ভালোভাবে শেখা যাবে।

Title : কুরআনের শব্দাবলি দুইটি বই একত্রে
Author : জোবায়ের আল মাহমুদ
Publisher : কোরআনিক আরাবিক
Edition : Edition, 2023
Number of Pages : 280
Country : Bangladesh
Language : Bengali

পড়াশুনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগে, তুরস্কের উলুদাহ বিশ্ববিদ্যালয়ের কোরআন বিভাগে এবং গুমুশহানে বিশ্ববিদ্যালয়ের হাদীস বিভাগে। শিক্ষা, দর্শন ও রাজনীতি বিষয়ক ত্রৈমাসিক জার্নাল 'পুনর্পাঠ'-এর সম্পাদক হিসাবে বর্তমানে কাজ করছেন। এছাড়া দৈনিক ইত্তেফাকের 'ধর্মচিন্তা' পাতায় এবং অনলাইন প্লাটফরমগুলোতে নিয়মিত অনুবাদ ও লেখালেখি করেন। যোগাযোগ: jobayeralmahmud@gmail.com


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]