উমরাহ (হার্ডকভার)
উমরাহ (হার্ডকভার)
৳ ২৬০   ৳ ২২১
১৫% ছাড়
Quantity  

প্রথম অর্ডারে অতিরিক্ত ১০০ টাকা ছাড়;  ১০০০+ টাকার বই অর্ডারে। ৫০ টাকা ছাড়; ৫০০+ টাকার বই অর্ডারে। কুপন: FIRSTORDER

কুপন কোড: ACADEMIC ব্যবহার করলেই নিশ্চিত ১০% ছাড় এবং ডেলিভারি একদম ফ্রি !! সাথে পাচ্ছেন ১০০০ টাকার ডিসকাউন্ট কার্ড ফ্রি। মাত্র ১০০০ বা তার বেশি টাকার পাঠ্যবই ও অনুশীলনমূলক বই -এর জন্য প্রযোজ্য।

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

উমরাহ একটি গুরুত্বপূর্ণ ইবাদাত। এর মাধ্যমে একজন মানুষ পরিচ্ছন্ন হওয়ার সুযোগ লাভ করে। এ ইবাদাতটি যথাযথভাবে হওয়া অত্যন্ত জরুরী। আর যে কোনো ইবাদাত বিশুদ্ধ হওয়ার জন্য দু’টি শর্ত তাতে পাওয়া যেতে হবে। এক. কেবল আল্লাহর উদ্দেশ্যেই তা সম্পাদিত হওয়া। দুই. রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রদর্শিত পদ্ধতিতেই তা সম্পন্ন হওয়া। তন্মধ্যে শুধু আল্লাহর উদ্দেশ্যে সম্পাদিত হওয়াকে বলা হয়, ইখলাস। যা জানার কোনো সুযোগ নেই, যদিও আল্লাহ তা‘আলা কখনও কখনও তা প্রকাশ করে দেন। কিন্তু রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের নির্দেশিত পদ্ধতিতেই তা অনুষ্ঠিত হচ্ছে কিনা তা দেখার যথেষ্ট সুযোগ থাকে। ইখলাসের জন্য ওয়াজ-নসীহত ও দো‘আর প্রয়োজন হয়। কিন্তু রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে অনুসরণের বিষয়টিকে হাতে কলমে তুলে ধরে ও নির্দেশ প্রদান করে বাস্তবায়ন করতে হয়।
উমরাহ্’র বিশুদ্ধতা অন্যান্য ইবাআতের মতই সম্পূর্ণভাবে রাসূলের আদর্শের প্রতি আনুগত্যের ওপর নির্ভরশীল। তাই সে উদ্দেশ্যকে সামনে রেখে এ গ্রন্থটি রচনা করেছি। এতে আমি চেষ্টা করেছি, বিষয়ভিত্তিক পূর্ণতা প্রদানের। এতে স্থান পেয়েছে, বিশুদ্ধভাবে উমরাহ আদায় করার সংক্ষিপ্ত নিয়ম। তারপর প্রতিটি বিষয়কে বিস্তারিত দলীলসহ আলোচনা করেছি। এরপর তাতে উমরাহ্’ বিশেষ বিশেষ মাস‘আলাসমূহ ও এসব কর্মে সাধারণত যেসব ভুল হয়ে থাকে তার অবতারণা করেছি। এরপর আমি উমরাহ্’র প্রতিটি কাজের সাথে কী কী মাসআলা হতে পারে তা প্রশ্নোত্তর আকারে তুলে ধরেছি। এখানেই গ্রন্থটির অনন্যতা রয়েছে বলে আমি মনে করছি। কারও কাছে এ গ্রন্থটি থাকলে উমরার ব্যাপারে তাকে আর হিমশিম খেতে হবে না বলে আমার বিশ্বাস। কারণ, অভিজ্ঞতা থেকে আমি দেখেছি, আমরা যারা অনারব আছি, আমরা সাধারণত বিভিন্ন মাসআলার উত্তর আরব শাইখদের কাছ থেকে জানার আগ্রহ থাকলেও বাস্তবে সে সুযোগ পাই না, আবার অনারব শাইখদেরকে সবসময় আশে-পাশে দেখি না। তখন আমরা এসব প্রশ্নোত্তরের জন্য চিন্তাক্লিষ্ট থাকি। অনেক সময় না জেনে ভুল-ভাল একটা কিছু করে বসি। অথচ, দীন-ইসলাম হচ্ছে, জানা ও মানার নাম; শুধু নিজের মত অনুযায়ী কিছু একটা নির্ধারণ করে মেনে নেওয়ার নাম নয়। তাই উমরাহ্’র প্রতিটি অংশে যেসব প্রশ্ন হতে পারে তা প্রশ্নোত্তর আকারে তুলে ধরার চেষ্টা করেছি। সুতরাং, যদি কারও কাছে এ গ্রন্থটি থাকে তার কাছে মনে হবে একজন শাইখ বা আলেমকে তিনি জিজ্ঞেস করে তার কাছ থেকে জওয়াব জেনে নিচ্ছেন।
এরপর চেষ্টা করেছি মদীনার মাসজিদে রাসূল যিয়ারত সম্পর্কিত কিছু মাসআলা আলোচনা করতে। সবশেষে উমরাহ ও যিয়ারতের সফরে প্রয়োজন হতে পারে এমনসব দো‘আ ও তার অর্থ বর্ণনা করেছি, যার মাধ্যমে এটিকে একটি উমরাহ সফরের জন্য যথাসম্ভব পূর্ণ গ্রন্থরূপে পেশ করতে সক্ষম হয়েছি বলে আমি মনে করছি।

Title : উমরাহ
Author : ড. আবু বকর মুহাম্মাদ যাকারিয়া
Publisher : সবুজপত্র পাবলিকেশন্স
ISBN : 9789848927779
Edition : 1st Published, 2019
Number of Pages : 256
Country : Bangladesh
Language : Bengali

১৯৬৯ সালে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলাধীন ধনুসাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। সরকারী মাদ্‌রাসা-ই আলীয়া ঢাকা হতে ১৯৮৮ সালে অনুষ্ঠিত কামিল (হাদীস) পরীক্ষায় সম্মিলিত মেধাতালিকায় প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করেন। তারপর মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে অনার্স, মাস্টার্স, এম-ফিল ও পিএইচ.ডি ডিগ্রি অর্জন করেন। তিনি ‘আল কুরআনুল কারীমের অর্থানুবাদ ও সংক্ষিপ্ত তাফসীর’ নামে কুরআনের বৃহৎ খিদমত আঞ্জাম দিয়েছেন, যা কিং ফাহাদ কুরআন প্রিন্টিং প্রেস সৌদি আরব থেকে প্রকাশিত। ইসলামের বিভিন্ন বিষয়ের উপর তার লিখিত, অনূদিত ও সম্পাদিত বহু সংখ্যক বই ইতোমধ্যে প্রকাশিত হয়েছে। বর্তমানে তিনি ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া’র আইন ও শরী‘আহ অনুষদভুক্ত আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক হিসেবে নিয়োজিত আছেন।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]