রুহুল আমীন

রুহুল আমীন

জন্ম ১১ আগস্ট ১৯৯৮, রাজশাহীতে। বাবা ড. মোহাঃ আজিজুল ইসলাম, মা জেসমিন আরা। শৈশব কৈশোর কেটেছে রাজশাহীতেই। মাধ্যমিক পড়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলে এবং উচ্চমাধ্যমিক নিউ গভঃ ডিগ্রি কলেজে। স্নাতক পড়ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে।

ছোটোবেলা থেকেই ইলেকট্রনিক্স, কম্পিউটার ভক্ত। দেশের জন্য কাজ করতে চান ছোটোবেলা থেকে। পড়ালেখার পাশাপাশি কাজ করছেন গুগল ডেভেলপার গ্রুপ সোনারগাঁও (GDG Sonargaon), ড্রিমস ফর টুমোরো (D4T), রাজশাহী বিশ্ববিদ্যালয় রোবোটিক্স ক্লাব (Robotics RU)-সহ অনেক অর্গানাইজেশনে।

বাংলাদেশে আরডুইনো চর্চা নিয়ে অনেক স্বপ্ন থেকে তৈরি করেছেন আরডুইনো কমিউনিটি বাংলাদেশ (www.arduinocommunity.org.bd)। তারা দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আরডুইনো-চর্চা  ছড়িয়ে দিতে সাহায্য করে যাচ্ছে।

ক্যারিয়ারে একজন সফল উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখেন। উদ্যোক্তা (Entrepreneur) হওয়ার স্বপ্ন তাকে রাত দিন এক করে পরিশ্রমের অনুপ্রেরণা দেয়। নিজের সেই স্বপ্নকে ধরতে কাজ শুরু করেছেন নিজেদের একটি আইটি ফার্ম Exodia IT-এর মাধ্যমে। তার কাজ সম্পর্কে আরও জানতে ভিজিট করুন ameenruhul.exodiait.com।

রুহুল আমীন এর বই সমূহ

Showing 1 to 1 of 1

View

Sort icon