মুনেম শাহরিয়ার

মুনেম শাহরিয়ার

জন্ম ২৪ আগস্ট ১৯৯৬, সৈয়দপুরে। বাবা মঞ্জুরুল ইসলাম, মা শাহনাজ বেগম। বাবা মা দু’জনের চাকরির সুবাদে পড়া হয়েছে ৯টি স্কুলে। মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পড়েছেন সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে। স্নাতক পড়ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে।

একাডেমিক লেখাপড়ার পাশাপাশি এক্সট্রা-কারিকুলার কাজকর্মে প্রচুর আগ্রহী। দেশের জন্য কাজ করতে চান। স্কুল জীবন থেকেই কাজ করে আসছেন বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সাথে। স্কুল কলেজে বিতর্ক করেছেন, গান করেছেন, আবৃত্তি করেছেন, কাজ করেছেন ‘কলম পেন্সিল’ ম্যাগাজিন এবং ‘অপরাজিত’ সেবা সংগঠনের সাথে।

বিশ্ববিদ্যালয়ে এসে কাজ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি (RUITS),  স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং (SCP),  রাজশাহী বিশ্ববিদ্যালয় রোবোটিক্স ক্লাব (Robotics RU),  বিওয়াইএলসি গ্রাজুয়েট নেটওয়ার্ক (BGN),  রাজশাহী বিশ্ববিদ্যালয় হাইয়ার স্টাডি ক্লাব (RUHSC) এবং ড্রিমস ফর টুমোরো (D4T)-এর সাথে।

কাজ করেছেন বাংলাদেশ বেতার রাজশাহী, বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস (BCCP) এবং বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টারের (BYLC) মতো প্রতিষ্ঠানের সাথেও। এছাড়াও কাজ করছেন গুডনিউজ নামের একটি অলাভজনক অনলাইন পত্রিকায়। গুডনিউজে (www.goodnews.org.bd) চারপাশে ঘটে যাওয়া সব ভালো খবরগুলো সংকলন করা হয়। ছোটোবেলার স্বপ্ন ছিল বিজ্ঞানী হবেন। বর্তমানে ক্যারিয়ারে লক্ষ্য একজন সফল উদ্যোক্তা (Entrepreneur) হওয়ার। দেশের জন্য বড়ো বড়ো স্বপ্ন দেখতে ভালবাসেন। আর সেই স্বপ্নকে বাস্তবে পরিণত করতে প্রচুর পরিশ্রম করতে ভালোবাসেন। বিশ্বাস করেন বাংলাদেশের ছেলেমেয়েরা একদিন বিজ্ঞান প্রযুক্তিতে বিশ্বসেরা হবে। সেই বিশ্বাসের ভিত্তিতে কাজ করে যাচ্ছেন আরডুইনো কমিউনিটি বাংলাদেশের সাথে দেশের স্কুলে স্কুলে প্রযুক্তি-শিক্ষা পৌঁছে দিতে। লেখকের সম্পর্কে আরও জানুন তার ওয়েবসাইট www.munemshahriar.com থেকে।

মুনেম শাহরিয়ার এর বই সমূহ

Showing 1 to 1 of 1

View

Sort icon