চে (হার্ডকভার)
চে (হার্ডকভার)
৳ ২৪০   ৳ ২০৪
১৫% ছাড়
5 টি Stock এ আছে
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

প্রথম অর্ডারে অতিরিক্ত ১০০ টাকা ছাড়;  ১০০০+ টাকার বই অর্ডারে। ৫০ টাকা ছাড়; ৫০০+ টাকার বই অর্ডারে। কুপন: FIRSTORDER

 

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

আর্নেস্তো চে গুয়েভারা এখন এমন এক নাম যার সঙ্গে নতুন করে কাউকে পরিচিতি করার খুব বেশি প্রয়োজন পড়ে না। ১৯২৮ সালের ১৪ জুন আর্জেন্টিনায় জন্ম নেওয়া এই অমর বিপ্লবী গোটা পৃথিবীকে ভাবতেন তাঁর স্বদেশ। যে কোনো প্রান্তের নিপীড়িত-নির্যাতিত মানুষকেই ভাবতেন নিজের স্বজন। তিনটি দেশের সমাজতান্ত্রিক বিপ্লবের সঙ্গে সরাসরি জড়িত ছিলেন। তাঁর আদর্শ ও কর্মে এখনো অনেকে অনুপ্রাণিত হন। স্বপ্ন দেখেন দিনবদলের, বৈষাম্যহীন সমাজের। চের জীবন ছিল নাটকের চেয়েও নাটকীয়, কল্পনার চেয়েও রঙিন। মাত্র ৩৯ বছরের যে জীবন তিনি পেয়েছিলেন, সে-জীবনেই পৃথিবী রাজনীতিতে রেখেছেন অনবদ্য অবদান। তাঁর মহান আত্নত্যাগ শুধু লাতিন আমেরিকায় নয়, সারা বিশ্বেই মহত্ত্বের উৎস হয়ে দাঁড়িয়েছে। সেই ১৯৬৮ সাল থেকেই প্লাকার্ড-ফেস্টুনে আর লাল পতাকায় মিছিলের মুখ হয়ে আছে তিনি। বিশ্বজুড়ে চে এখন বিপ্লবের আরেক না। একসঙ্গে মিলেমিশে একাকার হয়ে আছে চে আর বিপ্লব। চে গুয়েভারাকে নিয়ে বাজারে অনেক বই আছে। তাঁর নিজের লেখা বইও আছে, অনুবাদও আছে বাংলায়। কিন্তু এক মলাটের ভেতরে একনজরে পুরো চে সম্পর্কে জানার সুযোগ খুব একটা নেই। চে-ভক্তদের আগ্রহের কথা চিন্ত্রা করেই আমাদের এই প্রকাশনা। বর্ধিত দ্বিতীয় সংস্করণে লেখার সঙ্গে যুক্ত হয়েছে আরো অনেক দুর্লভ ছবি।

Title : চে
Author : মুস্তাফিজ শফি
Publisher : উৎস প্রকাশন
ISBN : 9789848901533
Edition : 2012
Number of Pages : 128
Country : Bangladesh
Language : Bengali

মুস্তাফিজ শফির লেখালেখি শুরু নব্বইয়ের দশকে কবিতা দিয়ে।  সক্রিয় রয়েছেন সাহিত্যের নানা মাধ্যমে। সাংবাদিক হিসেবে এক নামে পরিচিত। দৈনিক সমকালের নির্বাহী সম্পাদক।  প্রকাশিত বইয়ের সংখ্যা চৌদ্দ।  তার সাংবাদিকতা বিষয়ক বই পড়ানো হয় বিশ্ববিদ্যালয় পর্যায়ে। 
১৯৭১ সালের ২০ জানুয়ারি সিলেটের বিয়ানীবাজারে জন্ম।  লেখালেখির শুরুও সেখান থেকেই।  পৈতৃক বাড়ি লাউতা ইউনিয়নের আষ্টসাঙ্গন গ্রামে।  ওই অঞ্চলের বিশিষ্ট ব্যবসায়ী মরহুম সফিক উদ্দিন আহমদ তার বাবা।  মা মরহুমা জয়গুন নেসা।  ছয় ভাইবোনের মধ্যে পঞ্চম।  ব্যক্তিগত জীবনে বিবাহিত।  স্ত্রী নূরজাহান আক্তার।  দুই সন্তান- রূপকথা ও ঋদ্ধ ।
প্রকৃতির সঙ্গে থাকা, বাগান করা ও চিত্রকর্ম সংগ্রহ তার অন্যতম শখ।  ভালবাসেন আড্ডা দিতে।  সময় পেলে মাঝে মাঝে ছবিও আঁকেন। 


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]